Forum for Energy Reporters Bangladesh
Image default
Bangla News

প্রধানমন্ত্রীর করোনা তহবিলে বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের অনুদান

  প্রধানমন্ত্রীর করোনা সহায়তা তহবিল ও হাউজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে বিদ্যুৎ বিভাগ এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের পক্ষ থেকে আজ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ মোট ২২.২৫ কোটি টাকার চেক প্রদান করেছেন। চেকটি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস গ্রহণ করেন। এ সময় গণভবন প্রান্তে প্রধানমন্ত্রী সংযুক্ত ছিলেন। 
বিদ্যুৎ বিভাগের অধীন দপ্তর/কোম্পানিসমূহ হতে এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন পেট্রোবাংলা ও বিপিসির কোম্পানিসমূহ হতে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে অনুদান প্রদান করা হয়েছে।
তহবিল দুটিতে বিদ্যুৎ বিভাগ এর অধীনস্থ দপ্তর/কোম্পানিসমূহ হতে ৫ (পাঁচ) কোটি টাকা করে দু’টি তহবিলে মোট ১০ (দশ) কোটি টাকা এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ এর অধীনস্থ পেট্রোবাংলা ও বিপিসির কোম্পানিসমূহ হতে হাউজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে ৭ (সাত) কোটি ও করোনা সহায়তা তহবিলে ৫.২৫ (পাঁচ কোটি পঁচিশ লক্ষ) মোট ১২.২৫ (বার কোটি পঁচিশ লক্ষ) টাকা অনুদান দিয়েছেন।
চেক হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মাঝে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মোঃ আনিছুর রহমান, বিদ্যুৎ বিভাগের সচিব মোঃ হাবিবুর রহমান, বিপিসির চেয়ারম্যান এবিএম আজাদ ও পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মো.ফয়েজউল্লাহ ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)-এর চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।

Related Posts

বিদ্যুৎ ছাড়াই ৩ বছরে সরকারের গচ্চা ৫৪ হাজার কোটি টাকা ব্যবসায়ীদের পকেটে গেছে ৪২ হাজার কোটি টাকা

FERB

কমলো এলপি গ্যাসের দর, ১২ কেজি ১২২৮ টাকা

FERB

টাকার অবমূল্যায়নে বিদ্যুতের বিল পরিশোধে ব্যয় বাড়ছে বিপিডিবির

FERB